ঢাকা,সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

আত্মকর্মসংস্থান সৃষ্টিতে জেলার শ্রেষ্ঠ সংগঠন চকরিয়া যুব পরিষদ

এম.জিয়াবুল হক, চকরিয়া ::  “দক্ষ যুব সমৃদ্ধ দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ” এই প্রতিপাদ্য বিষয় সামনে রেখে ১ নভেম্বর জাতীয় যুব দিবস-২০২১ উদযাপন অনুষ্ঠান কক্সবাজার জেলা প্রশাসক মিলনায়তনে সকাল ১০ টায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জাহিদ ইকবালের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন কক্সবাজার জেলা প্রশাসক মো: মামুনুর রশিদ, বিশেষ অতিথি কক্সবাজার যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক আব্দুল কাদির ও জেলা যুবলীগের সভাপতি সোহেল আহমদ বাহাদুর।

অনুষ্ঠানে প্রধান অতিথির পক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জাহিদ ইকবাল বলেন, যুবকরাই একটি দেশের উন্নয়নের প্রাণশক্তি। তাদের প্রশিক্ষণের মাধ্যমে দক্ষতা উন্নয়ন করে আত্মকর্মে উৎসাহিত করা গেলেই বেকারত্বদূরীকরণ সহজতর হবে। জেলা যুবলীগ সভাপতি সোহেল আহমদ বাহাদুর বলেন, সমাজে মাদক, সন্ত্রাস, ইভটিজিং, চোরাচালান ইত্যাদি ঠেকাতে যুবকদের কর্মমুখী হওয়ার বিকল্প নেই। প্রশিক্ষণের মাধ্যমে যুবকদের কর্মমূখী করা গেলেই দেশকে উন্নত বিশ্বের কাতারে নিয়ে যাওয়া সম্ভব।

প্রশিক্ষণ সনদ বিতরণ, যুব ঋণের চেক বিতরন শেষে উপ-পরিচালক আব্দুল কাদির দক্ষতা উন্নয়ন, আত্মকর্মসংস্থান সৃষ্টি, যুব নেতৃত্বের বিকাশ, ক্রীড়া উন্নয়ন ও স্বেচ্ছাসেবামূলক কর্মকান্ডে বিশেষ অবদানের জন্য জেলার শ্রেষ্ঠ সংগঠন হিসেবে চকরিয়া যুব পরিষদের নাম ঘোষণা করেন এবং অত্র সংগঠনকে সনদপত্র ও ক্রেস্ট প্রদান করা হয়।

 

পাঠকের মতামত: